NEEDLE POLICY – সূচ ব্যবহারের নীতিমালা

NEEDLE POLICY – সূচ ব্যবহারের নীতিমালা

সূচ ব্যবহারের নীতিমালার উপর গোল্ডস্টার গার্মেন্টস লি: যথেষ্ঠ গুরুত্ব প্রদান করে থাকে আর এজন্য অত্র ফ্যাক্টরী সূচ ব্যবহারের উপর একটি নির্দিষ্ট নীতিমালা অনুসরন করে থাকে।

১    সূচ ব্যবহারের খাতা ষ্টোর রক্ষনাবেক্ষন করবে এবং ষ্টোর থেকে ফ্লোরে ব্যবহারের জন্য সূচ দেওয়া হবে।

২    ফ্লোরের সরবরাহ শাখা সূচ ব্যবহারের জন্য একখানা খাতা ব্যবহার করবে এবং উক্ত খাতায় সূচ গ্রহন প্রদান ও মজুদ এর হিসাব রাখবে।

৩    কোয়ালিটির (মান নিয়ন্ত্রন) ব্যক্তিগন প্রতিদিন সূচ অবশ্যই পরীক্ষা নিরীক্ষা করবে। যদি প্রয়োজন হয় কোয়ালিটির ব্যক্তিগন সূচ বদলানোর জন্য সূপারভাইজারকে জানাবেন।

৪    নিডেল গার্ড এবং আই গার্ড যেখানে যেটা প্রযোজ্য সেখানে সেটা অবশ্যই থাকতে হবে।

৫    কাজের সময় যখন কোন লাইনের মেশিনে  সূচ ভেঙ্গ যায় তখন সংশ্লিষ্ট শ্রমিক ভাঙ্গা সূচ এর সম্পূর্ন অংশ সহ সরবরাহ শাখায় জমা দিবে।

৬    ভাঙ্গা সূচ লাগিয়ে রাখার জন্য ফ্লোরওয়েজ একখানা খাতা রাখবে যাতে ভাঙ্গা সূচ এর ভাঙ্গা অংশ লাগাতে হবে এবং প্রত্যেক ফ্লোরে এইরুপ খাতা সংরক্ষণ করতে হবে।

৭    সূচ প্রদান এর জন্য একটি নীতিমালা থাকবে যার মাধ্যমে পূরানো ভাঙ্গা সূচ ফেরত নিয়ে নতুন সূচ প্রদান করবে এবং কোন অতিরিক্ত সূচ প্রদান করা হবে না।

৮    ভাঙ্গা ও পুরাতন সূচ জমা দেওয়ার পরিমান ও ফেরত নেওয়ার পরিমান সমান হতে হবে।

৯    যদি নির্দিষ্ট কোন স্থানে ভাঙ্গা সূচ এর কোন অংশ না পাওয়া যায় তবে উক্ত স্থান ও তার    সামনের সকল কাজ ব›দ্ধ রেখে সকল প্রস্তুতকৃত মালামাল ও কাপড়ের টুকরা সমূহ ভালো  করে মেটাল ডিরেক্টর মেশিন দ্বারা চেক করতে হবে।

১০   যদি ভাঙ্গা সূচের সম্পূর্ন অংশ খূজে না পাওয়া যায় সে ক্ষেত্রে কোয়ালিটি ম্যানেজারকে বিষয়টি অবহিত করে তার মতামতের ভিত্তিতে নতুন সূচ প্রদান করা  হবে।

১১   যদি মেটাল ডিটেক্টর দ্বারা পরিক্ষা নিরীক্ষা করার পরও ভাঙ্গা নিডল না পাওয়া যায় তবে ওই প্রসেসের কাপড় এবং বান্ডিলগুলি আলাদা স্থানে নিয়ে ধ্বংস করে ফেলতে হবে।

১২   যে নির্দিষ্ট স্থানে মেটাল ফ্রি অর্ডারের উৎপাদন কাজ চলে সেই স্থলে মেটাল জাতীয় কোন এক্সেসরিজ এর কাজ করা যাবেনা।

১৩   মেটাল ফ্রি অর্ডারের সকল প্রস্তুতকৃত মালামাল কার্টুনে ঢুকানোর পূর্বে কনভেয়ার মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করতে হবে।

১৪   মেটাল ফ্রি পরিক্ষা নিরীক্ষা করা প্রস্তুতকৃত গার্মেন্টেস এর কার্টুন নিরাপদ স্থানে রাখতে হবে।

১৫   মজুতকৃত সমস্ত পুরানো ও ভাঙ্গা সূচ ০৬ মাস পরপর সূচ সরবরাহকারীর মাধ্যমে ফেরত দিয়ে দিতে হবে অথবা ধ্বংস করে ফেলতে হবে।

Share This Post

Related Post

Leave a Reply